সব ধরনের

শিল্প সংবাদ

তুমি এখানে : বাড়ি> খবর > শিল্প সংবাদ

একটি 150-কিলোওয়াট ডিজেল জেনারেটর জিশা দ্বীপ, হাইনানে বিদ্যুৎ খরচের সমস্যা সমাধান করে

সময়: 2016-07-20 আঘাত : 6

5504টি আবাসিক ভবন নির্মাণ করা হয়েছে যার মোট নির্মাণ এলাকা 100 বর্গ মিটার। সমুদ্রের জল বিশুদ্ধকরণ সরঞ্জাম প্রতিদিন 150 টন বিশুদ্ধ জল সরবরাহ করতে পারে। দুটি 180-কিলোওয়াট ডিজেল জেনারেটর কোনো বাধা ছাড়াই দিনরাত বিদ্যুৎ উৎপন্ন করে, যা দ্বীপের XNUMX জনেরও বেশি জেলেদের বিদ্যুৎ খরচের সমাধান করে। সমস্যা

যাইহোক, মাত্র দুই বছর আগে, ঝাওশুদাওতে সরবরাহ এখনও খুব আঁটসাঁট ছিল এবং জেলেদের জীবন কঠিন ছিল।

প্রতিবেদক 2012 সালের মে মাসে দ্বীপে গিয়েছিলেন। দ্বীপে সবচেয়ে সাধারণ জিনিস হল শঙ্খের স্তূপ। পয়ঃপ্রবাহের কারণে জেলেদের গ্রামের রাস্তার সামুদ্রিক বালি কালো হয়ে গেছে এবং মাছের শামুকের খোলস ঘিরে মাছি। গাদাগুলি সঞ্চালিত হয় এবং জড়ো হয় এবং নতুন রান্না করা খাবার প্রায়শই দ্রুত মাছিদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়।

গত দশ বছরে, বড় নীল বালতি Xisha-এর প্রতীক হয়ে উঠেছে- Xisha-এর ছোট দ্বীপের জেলেরা কেবলমাত্র বিশুদ্ধ জল সরবরাহের জন্য মাছ ধরার নৌকাগুলির উপর নির্ভর করতে পারে এবং তারা স্নানের জন্য ব্যবহার করা সহ্য করতে পারে না। দ্বীপে বিদ্যুৎ নেই। অন্ধকার হয়ে গেলে জেলেরা খুব কমই বাইরে যায়। যখন ঝড়ের দিনে সরবরাহ বিঘ্নিত হয়, তারা কেবল বৃষ্টিতে বাঁচতে পারে।

"ঝাও শুদাওতে অনেক জলের বালতি, মাছি এবং আবর্জনা ছিল, কিন্তু এখন অনেক কল, ট্র্যাশ ক্যান এবং নারকেল গাছ রয়েছে।" সানশা সিটির সেক্রেটারি এবং মেয়র জিয়াও জি বলেছেন। শুধুমাত্র শুদাও আজকের মহান পরিবর্তন আনতে পারে।"

জুলাই 2014 সালে কিলিয়ানিউ ওয়ার্কিং কমিটি এবং ম্যানেজমেন্ট কমিটি প্রতিষ্ঠার পর থেকে, দ্বীপে অবকাঠামো নির্মাণ দ্রুত বৃদ্ধি পেয়েছে। এক বছরেরও কম সময়ে, একটি 1.6 কিলোমিটার গোলচত্বর রাস্তা তৈরি করা হয়েছিল এবং রাস্তার পাশে একটি জল সঞ্চয়স্থান তৈরি করা হয়েছিল। খাদটি বৃষ্টির পানি সংগ্রহ করে। রাস্তার দুই পাশে হাজার হাজার নারকেল গাছ সমুদ্রের হাওয়ায় দুলছে এবং একসময় বিলুপ্ত হয়ে যাওয়া পাখিগুলো আবার উড়ে গেল ঝাওশু দ্বীপে।

সানশা সিটির সমুদ্র এলাকা বিস্তীর্ণ এবং এখানে অনেক দ্বীপ রয়েছে। বর্তমানে, শুধুমাত্র Xisha Yongle দ্বীপপুঞ্জের জল সাধারণ মানুষ পরিদর্শন করতে পারেন.